October 9, 2024, 4:17 pm

সংবাদ শিরোনাম
আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন

আফগানিস্তানে জুমার নামাজে বিস্ফোরণ, নিহত ৬২

আফগানিস্তানে জুমার নামাজে বিস্ফোরণ, নিহত ৬২

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

আফগানিস্তানে একটি মসজিদে জুমার নামাজের সময় বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৬২ জন মুসল্লি নিহত হয়েছেন বলে দাবি করা হচ্ছে। এ ছাড়া আহত হয়েছেন শতাধিক মানুষ।

 

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স বলছে, শুক্রবার দেশটির পূর্বাঞ্চলীয় নাঙ্গারহার প্রদেশে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

 

নাঙ্গারহার প্রদেশিক কাউন্সিলের সদস্য সোহরাব কাদেরি জানান, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। কারণ শতাধিক লোক আহত হয়েছেন। বিস্ফোরণের ধ্বংসস্তূপ থেকে লাশ এখনও বের করছে উদ্ধারকর্মী ও স্থানীয়রা।

 

স্থানীয় বাসিন্দা মালিক মোহাম্মদী গুল শিনওয়ারী জানান, হামলায় মসজিদটি পুরোপুরি ধসে গেছে।

 

খবরে বলা হয়েছে, হাসকা মিনার একটি হাসপাতালের চিকিৎসক এএফপিকে জানিয়েছেন, প্রায় ৩২টি লাশ হাসপাতালে নিয়ে আসা হয়েছে। এ ছাড়া ৫০ জনের মতো আহতকে এনে ভর্তি করা হয়েছে।

 

এখন পর্যন্ত সহিংস এই ঘটনার কেউ দায় স্বীকার করেনি। তবে ওই প্রদেশে তালেবান বিদ্রোহী ও জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) সক্রিয় রয়েছে।

 

প্রসঙ্গত, বৃহস্পতিবার জাতিসংঘ নতুন এক প্রতিবেদনে জানায়, গত জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত আফগানিস্তানে নজিরবিহীনভাবে বেসামরিক লোক হতাহতের ঘটনা ঘটেছে। তার একদিন পরই এ হামলার ঘটনা ঘটলো।

Share Button

     এ জাতীয় আরো খবর